শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচন : ৬৮ প্রার্থীর প্রতীক প্রদান কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিনুল ইসলাম পুণরায় বার আউলিয়া ডিগ্রি কলেজ সভাপতি মনোনীত এসএসসি পরীক্ষার্থীকে উত্ত্যক্ত করায় ৬মাসের জেল, আনসার সদস্য আহত ডিসি মমিনুরের বিরুদ্ধে চক্রান্তের প্রতিবাদে ১০১ বীর মুক্তিযোদ্ধার বিবৃতি চট্টগ্রামে সীরাত মাহফিলের প্রস্তুতি সভায় ৩ কোটি টাকার বাজেট ঘোষণা চট্টগ্রামে চিকিৎসকদের ১০% ছাড় দিচ্ছে হাঙ্গার কিলার্স লোহাগাড়ায় ৫০ প্রাথমিক বিদ্যালয়ে নেই ৬৮ জন শিক্ষক, ব্যাহত শিক্ষা কার্যক্রম শেখ হাসিনার বিরুদ্ধে দেশ-বিদেশে গভীর ষড়যন্ত্র চলছে: মোছলেম উদ্দীন এমপি চট্টগ্রামে একে-২২ রাইফেলসহ ৩ ডাকাত আটক লোহাগাড়ায় পাহাড় কাটার দায়ে ২ জনকে কারাদন্ড

চট্টগ্রামে জশনে জুলুছে নবী প্রেমিকের ঢল

মুহাম্মদ শাহাদাত হোসাইন জুনাঈদী
  • আপডেটের সময় : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১০৩ নিউজ ভিউ
আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) । ইসলাম ধর্মের সর্বশেষ নবী ও রাসুল হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের পুণ্য স্মৃতিময় দিন আজ । এ দিনটিকে অশেষ পুণ্যময় ও আশীর্বাদধন্য দিন হিসেবে বিবেচনা করেন ধর্মপ্রাণ মুসলমানরা। তবে এবার প্রথম সরকারিভাবে পালিত হচ্ছে ঈদে মিলাদুন্নবী (দঃ)।
চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস-এর আয়োজন করে আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাষ্ট। সকাল নয়টায় নগরীর ষোলশহর আলমগীর খানকাহ থেকে বের হওয়া এই জুলুসে অংশ নেন লাখো মানুষ। তারই ধারাবাহিতায় ঐতিহ্যবাহী এ জশনে জুলুছে অংশ গ্রহণ করতে সকাল থেকে চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি সহকারে ছুটে আসে ধর্মপ্রাণ মানুষ।
মহানবী (স.)-এর আদর্শ ধারণ করে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে বিশ্বময় শন্তি সম্প্রীতি অক্ষুন্ন রাখতে আল্লাহতালার রহমত কামনা করেন তারা।
১৯৭৪ সাল থেকে শুরু হওয়া এ জুলুছ এখন ধর্মপ্রাণ মানুষের অন্যতম উৎসব। এবার জশনে জুলুছটি আওলাদে রাসুল সৈয়দ মুহাম্মদ সাবির শাহ নেতৃত্বে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে যোহরে নামাজ ও মিলাদ মাহফিলের মাধ্যমে সমাপ্ত হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel