বুধবার, ১৮ মে ২০২২, ১১:৩২ অপরাহ্ন

জনগণের দ্বারপ্রান্তে সেবা পৌঁছে দিতে কাজ করছে পুলিশ: ইউএনও আহসান হাবীব

নিজস্ব প্রতিনিধি
  • আপডেটের সময় : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ৫৫ নিউজ ভিউ

জনগণের দ্বার প্রান্তে সেবা পৌঁছে দেয়ার লক্ষে কমিউনিটি পুলিশ ও বিট পুলিশিং সৃষ্টি এতে করে পুলিশ ও জনগণের মাঝে ভ্রান্তিত্ববোধ তৈরি হয়েছে। সমাজ থেকে বাল্য বিবাহ, মাদক নির্মূল, নারী নির্যাতন, ইভটিজিং, কিশোর গ্যাং অপরাধ, সাম্প্রাদায়িক সহিংসতা প্রতিটি স্তর থেকে অপরাধ নির্মূল করতে কমিউনিটি পুলিশিংয়ের সদস্যদের তথ্য দিয়ে থানা পুলিশকে সহযোগিতা করতে হবে।

৩০ অক্টোবর শনিবার দুপুরে লোহাগাড়া থানা চত্বরে ‌‍‍’কমিউনিটি পুলিশিং ডে‘ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জিতু এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের প্রত্যাশা পূরণের লক্ষ্যে দিন–রাত পরিশ্রম করে যাচ্ছেন। তাঁর পাশাপাশি আমাদের সকলকে দেশের জন্য কাজ করতে হবে । তাহলে দেশ আরও অনেক দূরে এগিয়ে যাবে। জনগণ যেন কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত না হয় সেদিকে খেলায় রাখার জন্য সরকারি কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

এতে সভাপতিত্ব করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ। এ সময় তিনি বলেন, মাদক নির্মূল, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, সড়কে চুরি–ডাকাতি, ছিনতাই ও চাঁদাবাজিসহ অনেক অপরাধমূলক কর্মকাণ্ড কমিয়ে আনতে পেরেছে লোহাগাড়া থানা পুলিশ। আপনাদের সার্বিক সহযোগিতা পেলে লোহাগাড়া থানা পুলিশ বাংলাদেশকে একটি মডেল উপজেলা উপহার দিতে সক্ষম হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ ওমর ফারুক, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ আনোয়ার কামাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ফজলুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আখতার আহমেদ সিকদার, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি বলেন, পুলিশ ধীরে ধীরে জনতার পুলিশ হয়ে উঠছে। করোনার প্রথম সময়ে আমরা দেখেছি, মা–বাবা মারা যাওয়ার পর ছেলে তাদের মরদেহ ভয়ে নিয়ে যাচ্ছে না দাফনের জন্য৷ কিন্তু পুলিশ সদস্যরা তখন এগিয়ে এসেছে। দায়িত্ব নিয়ে এসব মরদেহের দাফন সম্পন্ন করেছে। করোনায় ফ্রন্ট ফাইটার হিসেবে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ সদস্যরা কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু পুলিশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন আজ পুলিশ ধীরে ধীরে সেই জায়গাটিতে যাচ্ছে। পুলিশ দেশের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল বলেই দেশ প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

লোহাগাড়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক এবং উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ওবায়দুল ইসলাম, ট্রাফিক বিভাগের ইনচার্জ পরিদর্শক কাজী আজম মাহমুদ, চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ রাফিকুল ইসলাম জামান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান ও এসআই গোলাম কিবরিয়া প্রমুখ।

এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন আমিরাবাদ ইউপি চেয়াম্যান এস এম ইউনুছ, কলাউজান ইউপি চেয়ারম্যান এ ওয়াহেদ, আধুনগর ইউপি চেয়ারম্যান মো. নাজিম উদ্দীন, সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন ইউনিয়ন পরিষদ সদস্য/সদস্যা এবং গ্রাম পুলিশসহ বিভিন্নস্তরের গন্যমান্য ব্যক্তি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel