বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১০:২৬ পূর্বাহ্ন

কাল এসএসসি পরীক্ষা : চট্টগ্রামে ১ লাখ ৬১ হাজার পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ৪০ নিউজ ভিউ

আগামীকাল ১৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে ২০২১ সালের এসএসসি পরীক্ষা। ইতোমধ্যে, সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।
এবারের পরীক্ষায় অংশ নিচ্ছেন ১ লক্ষ ৬১ হাজার ১২২ জন পরীক্ষার্থী। এর মধ্যে চট্টগ্রাম জেলা (নগরসহ) ১ লক্ষ ৯ হাজার ৯৪৭ জন, কক্সবাজারে ২৫ হাজার ৯৩৭ জন, রাঙ্গামাটিতে ৯ হাজার ৩৭২ জন, খাগড়াছড়িতে ১০ হাজার ৬৩৭ জন, বান্দরবানে ৫ হাজার ২২৯ জন পরীক্ষা রয়েছেন। এছাড়া পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বাড়ানো হয়েছে কেন্দ্রের সংখ্যাও। ২০৪টি কেন্দ্রের মাধ্যমে নেওয়া হবে পরীক্ষা।
শিক্ষাবোর্ড সুত্রে জানা যায়, ২০২১ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ১৫ হাজার ৭১৭ জন ছাত্র ও ১৫ হাজার ৩৫৬ জন ছাত্রীসহ মোট ৩১ হাজার ৭৩ জন পরীক্ষার্থী রয়েছেন। মানবিক বিভাগ থেকে ২৩ হাজার ২২৬ জন ছাত্র ও ৪২ হাজার ২০ জন ছাত্রীসহ মোট ৬৫ হাজার ২৪৬ জন পরীক্ষার্থী রয়েছেন।
এছাড়া ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩৬ হাজার ৩১০ জন ছাত্র ও ২৮ হাজার ৪৯৩ জন ছাত্রীসহ মোট ৬৪ হাজার ৮০৩ জন পরীক্ষার্থী রয়েছেন।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ সাংবাদিকদের জানান,  কাল সকাল দশটায় পরীক্ষা আরম্ভ হবে। তবে, পরীক্ষার্থীদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে সকাল সাড়ে নয়টায় কেন্দ্রে প্রবেশ করতে হবে। শিক্ষাবোর্ড থেকে সেট কোড পাঠানোর পর কেন্দ্র প্রশ্নপত্র খুলতে পারবেন।
তিনি আরও বলেন, প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকবে৷ প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সর্তকতা রয়েছে। ইতোমধ্যে, পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে ১২টি বিশেষ ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel