বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন

লোহাগাড়ায় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৩৬ নিউজ ভিউ

‘আপনার অধিকার, আপনার দায়িত্ব: দুর্নীতিকে না বলুন’ এ প্রতিপাদ্য নিয়ে লোহাগাড়া উপজেলায় ৯ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালন করা হয়। এ উপলক্ষে এক মানবন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়।
লোহাগাড়া দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আমিন আহমদ খানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- এসি (ল্যান্ড) মো. মাসুদ রানা ,  উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. হানিফ , কৃষি কর্মকর্তা মুনিরুল ইসলাম , দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি ও লোহাগাড়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক পুষ্পেন চৌধুরী , দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মাষ্টার মাহবুবর রহমান , অধ্যাপক আব্দুল খালেক , লোহাগাড়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এইচএম জসিম উদ্দীন, স্বপ্না দেবী , হোসনে আরা বেবী ও গোপাল বড়ুয়া প্রমুখ।
সভায় দূর্নীতির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়। সভায় বক্তারা আরো বলেন , বর্তমান সরকারের ঐকান্তিক প্রচেষ্ঠার কারণে দূর্নীতি আগের তুলনায় অনেকাংশে কমে এসেছে।

জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ঘোষণা করে। সে হিসেবে এবার ১৯তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। জাতিসংঘ সারা বিশ্বকে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার লক্ষ্যেই ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অ্যাগেইনেস্ট করাপশনের (আনকাক) মাধ্যমে দুর্নীতি বিরোধী কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশ আনকাকের সদস্য রাষ্ট্র হিসেবে দুর্নীতি দমন কমিশন ২০০৭ সালে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন শুরু করে। যদিও সরকারিভাবে ২০১৭ সাল থেকে দিবসটি উদযাপিত হচ্ছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel