বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৭:১২ পূর্বাহ্ন

লোহাগাড়ায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় স্বাধীনতার সূবর্ণজয়ন্তী পালিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৪১ নিউজ ভিউ

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়ায় পালিত হয়েছে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও বিজয় দিবস। ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার প্রত্যুষে উপজেলার কেন্দ্রীয় শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্যে দিয়ে কর্মসূচি শুরু হয়।

May be an image of 6 people, people standing and outdoorsস্মৃতিসৌধে লাখো শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রথমে উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্দ্যেগে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। এরপর লোহাগাড়া থানা পুলিশ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ আবুল কালাম আজাদ ও সাংগঠনিক সম্পাদক এইচ এম জসিম উদ্দীনের নেতৃত্বে লোহাগাড়া প্রেসক্লাব, সভাপতি খোরশেদ আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন হিরু’র নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এছাড়াও বিএনপি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ করা হয়েছে।

May be an image of 16 people, people standing and flower
উপজেলা সদর লোহাগাড়া শাহ্পীর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সকাল বেলা কুচকাওয়াজ ও আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব জিতু। বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা সহকারী কমিশনার মো. মাসুদ রানা, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোছাইন মাহমুদ, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আখতার আহমদ সিকদার, যুদ্ধকালীন গ্রুপ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোস্তফিজুর রহমান চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা রফিক দিদার প্রমূখ।
একাত্তরের রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধাদের বিশেষ সম্মাননা প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে এলাকার মুক্তিযোদ্ধা, সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। বিকেল বেলা একই মাঠে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর শপথ বাক্য পাঠে এলাকার লোকজন অংশগ্রহণ করেন। পরে ওই মাঠে লোহাগাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রীতি ফুটবল ম্যাচ ও উপজেলা পাবলিক হলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অপরদিকে, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের বটতলী মোটর ষ্টেশনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel