1. jasimlohactgbd@gmail.com : DailyChattogram :
  2. contact.smrobel@gmail.com : DainikChattogram :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

সব ধর্মের মানুষের জন্য হৃদয়ে ভালোবাসা সৃষ্টি করতে হবে: গারাঙ্গিয়ার পীর

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ১০৮ নিউজ ভিউ
মোনাজাত পরিচালনা করেন গারাংগিয়ার পীর হযরত শাহ মাওলানা মুহাম্মদ আনওয়ারুল হক সিদ্দিকী

সালাম সব মানুষকে শান্তিপ্রিয়, বিনয়ী ও মহৎ গুণাবলীর অধিকারী হতে উদ্বুদ্ধ করে। যদি আমার হাত ও মুখ থেকে অন্যরা নিরাপদ না থাকে তাহলে তা প্রমাণ করে, আমি শান্তির ধর্ম ইসলামের অনুসারী নই। সব ধর্মের মানুষের প্রতি হৃদয়ে ভালোবাসা সৃষ্টি করতে হবে। যুগে যুগে পীর-আউলিয়া ও দরবেশরা এভাবেই ইসলামের প্রচার-প্রসারে কাজ করে গেছেন। ৪ মার্চ শুক্রবার সন্ধ্যায় সাতকানিয়া উপজেলার গারাংগিয়া কামিল মাদ্রাসার তিন দিনব্যাপী মাহফিলের শেষ দিনে গারাংগিয়ার পীর ও গারাংগিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হযরত শাহ মাওলানা মুহাম্মদ আনওয়ারুল হক সিদ্দিকী এসব কথা বলেন।
তিনি আরও বলেন, হযরত বড় হুজুর কেবলা সব ধরনের ক্ষুদ্র মতপ্রার্থক্যের ঊর্ধ্বে উঠে শরিয়ত, তরিকত ও মারফতের যে বাগান সৃজন করেছিলেন, তার সুশোভিত সৌরভে অসংখ্য পথহারা মানুষ সঠিক পথের সন্ধান পেয়েছিলেন। মাহফিলে আলোচনা করেন হজরত শাহ মাওলানা মুহাম্মদ মাহমুদুল হক মজিদি। ৩দিনব্যাপী বার্ষিক মাহফিলে বরেণ্য ওলামা-মাশায়েখ, ইসলামি বুদ্ধিজীবীসহ সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মাহফিলে বক্তব্য রাখেন- গারাংগিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ নুরুল আজিম, মাস্টার মুহাম্মদ মহিউদ্দিন, প্রবীণ শিক্ষক আবু তাহের। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মুহাদ্দিস আবদুল কাদের নিজামী।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Theme Customization By NewsSun