মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন কর্তৃক বিভিন্ন প্রকল্প উদ্বোধন, অর্থায়নে কিং সালমান সেন্টার

এইচ এম জসিম উদ্দীন
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
  • ১২১ নিউজ ভিউ

সৌদি বাদশার সাহায্য সংস্থা কিং সালমান হিউম্যানেটেরিয়ান এইড এন্ড রিলিফ সেন্টার (কিং সালমান সেন্টার) এর অর্থায়নে ও লোকাল পার্টনার দেশের শীর্ষ স্থানীয় এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় কক্সবাজার শরণার্থী ক্যাম্পে বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের জন্য ৫০০টি ঘর নির্মাণ প্রকল্পের উদ্বোধন হয়েছে। এছাড়াও বাংলাদেশের স্থানীয় জনগণ ও বলপ্রয়োগে বাস্তুচ্যুত মায়ানমারের ২৩০৮২ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয় ।

গতকাল ২১ মার্চ সোমবার দুপুর ১টায় ঢাকা গুলশানস্থ সৌদি দূতাবাসে এসব প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের মান্যবর রাষ্ট্রদূত ঈসা আদ্দুহাইলান, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের মহাসচিব ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ডেপুটি খতিব মাওলানা মুহিব্বুল্লাহিল বাকি নদভী, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট রেজাউল করিম, ফাউন্ডেশনের কার্যনির্বাহী সদস্য মুহাম্মদ সালামত উল্লাহ, ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক (উন্নয়ন) মোয়াজ্জেম হোসেন চৌধুরী শাওন, মুহাম্মদ ওয়ায়েজ, ফাউন্ডেশনের চীফ একাউন্ট্যান্ট বোরহান উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনীতি, পরিবেশ ও নিরাপত্তার ঝুঁকিকে উপেক্ষা করে শুধু মানবিক কারণে জোরপূর্বক বাস্তুচ্যুত মায়ানমারের নাগরিকদের আশ্রয় দিতে বাংলাদেশের সীমান্ত খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ২০১৭ সালে। তিনি বাস্তুচ্যুত বিশাল এই জনগোষ্ঠীর খাদ্য, চিকিৎসা, বাসস্থানসহ জরুরি প্রয়োজন মিটাতে সৌদি সরকারের মানবিক সহায়তার কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের নিরাপত্তা, মর্যাদা ও মৌলিক প্রয়োজনগুলো নিশ্চিত করে দ্রুত তাদের নিজ বাসভূমিতে ফিরে যেতে সহায়তা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান।
অনুষ্ঠানে কিং সালমান সেন্টারের পক্ষ হতে আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের মাধ্যমে ভবিষ্যতে আরো বহুমুখী সেবা ও প্রকল্প বাস্তবায়নের আগ্রহের কথা জানানো হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Theme Customized By Shah Mohammad Robel