শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচন : ৬৮ প্রার্থীর প্রতীক প্রদান কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিনুল ইসলাম পুণরায় বার আউলিয়া ডিগ্রি কলেজ সভাপতি মনোনীত এসএসসি পরীক্ষার্থীকে উত্ত্যক্ত করায় ৬মাসের জেল, আনসার সদস্য আহত ডিসি মমিনুরের বিরুদ্ধে চক্রান্তের প্রতিবাদে ১০১ বীর মুক্তিযোদ্ধার বিবৃতি চট্টগ্রামে সীরাত মাহফিলের প্রস্তুতি সভায় ৩ কোটি টাকার বাজেট ঘোষণা চট্টগ্রামে চিকিৎসকদের ১০% ছাড় দিচ্ছে হাঙ্গার কিলার্স লোহাগাড়ায় ৫০ প্রাথমিক বিদ্যালয়ে নেই ৬৮ জন শিক্ষক, ব্যাহত শিক্ষা কার্যক্রম শেখ হাসিনার বিরুদ্ধে দেশ-বিদেশে গভীর ষড়যন্ত্র চলছে: মোছলেম উদ্দীন এমপি চট্টগ্রামে একে-২২ রাইফেলসহ ৩ ডাকাত আটক লোহাগাড়ায় পাহাড় কাটার দায়ে ২ জনকে কারাদন্ড

আমরা সবাই শেখ হাসিনার ম্যান, এর বাইরে চিন্তা করার সুযোগ নেই : হানিফ

এইচ এম জসিম উদ্দীন
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ৭৩ নিউজ ভিউ

আমরা সবাই শেখ হাসিনার ম্যান। এর বাইরে চিন্তা করার কোনো সুযোগ নেই। ২৪ মার্চ বৃহস্পতিবার কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, জামায়াতে ইসলাম ১৯৭১ সালেও রাজাকার ছিল, এখনো রাজাকার আছে। তাদের এ দেশে রাজনীতি করার কোনো অধিকার নেই। বিএনপিও জামায়াতের দোসর। স্বাধীনতাবিরোধীদের রাজনীতিতে পুনর্বাসনের পাশাপাশি বিএনপি দেশকে দুর্নীতির আখড়া বানিয়েছিল।

হানিফ বলেন, বাংলাদেশের স্বাধীনতা থেকে শুরু করে অর্থনৈতিক মুক্তি এসেছে আওয়ামী লীগের নেতৃত্বে। বাংলাদেশ উন্নয়নের সোপানে পৌঁছানোর নেপথ্যে শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব। মহাকাশ থেকে সমুদ্রসীমা জয় দেশের অর্থনৈতিক যাত্রাকে আরও এগিয়ে নিয়ে গেছে।

বিএনপি ক্ষমতায় থাকাকালে দেশকে দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন করেছিল। তাই দেশের জনগণ বিএনপিকে আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে। দুর্নীতির দায়ে তারেক রহমান বিদেশে পলাতক আর বেগম জিয়া দেশেই কারাভোগ করছেন। দুর্নীতি জায়েজ করতে তারা নিজ দলের গঠনতন্ত্রেও পরিবর্তন এনেছে। এমন দুর্নীতিগ্রস্ত দলের নেতাদের মুখে দুর্নীতিবিরোধী কথা হাস্যকর।’

জিয়াউর রহমান দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস মুছে ফেলতে ছেয়েছিলেন দাবি করে হানিফ বলেন, অস্ত্রের মুখে ক্ষমতায় এসে জিয়া ‘জয় বাংলা’ স্লোগান বন্ধ করে বাংলাদেশ জিন্দাবাদ স্লোগান প্রচার করেছিল। রাজাকারদের পুনর্বাসন করেছিল। বঙ্গবন্ধুর সাড়ে তিন বছরের অর্থনীতিকে গলাটিপে হত্যা করেছিল।

সম্মেলনে উপস্থিত দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের এ নেতা বলেন, নিজস্ব বলয় সৃষ্টি করে মাই-ম্যান তৈরির অভিযোগ উঠেছে। এখানে মাই-ম্যান বলে কিছু নেই, আমরা সবাই শেখ হাসিনার ম্যান। এর বাইরে চিন্তা করার কোনো সুযোগ নেই।

কক্সবাজারে উন্নয়নের মহাযজ্ঞ চলছে জানিয়ে হানিফ বলেন, দেশের অন্য দশটি জেলার চেয়ে কক্সবাজারে উন্নয়নকর্ম চলছে দ্বিগুণ। এ উন্নয়নের কথা যদি সাধারণ মানুষের মাঝে পৌঁছাতে পারি তবে কক্সবাজারের মাটি নৌকার ঘাঁটিতে পরিণত হবে। তারপরও কক্সবাজার কেন নৌকার ঘাঁটি হবে না, তা প্রশ্ন রইলো।

আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী  শেখ হাসিনার অর্জন এবং সরকারের উন্নয়ন কর্মকান্ড মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরো বলেন, সাধারণ মানুষের কল্যাণে কাজ করতে হবে। তাহলেই একজন সত্যিকারের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও আদর্শ রাজনীতিবীদ হওয়া যাবে। এটাই আওয়ামী লীগের আদর্শ।

সম্মেলনের উদ্বোধন করেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী এবং এতে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান। পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম এবং সাধারণ সম্পাদক উজ্জ্বল করের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, তথ্যমন্ত্রণালয় ও সম্প্রচার সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক,কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এমপি, সাবেক সংসদ সদস্য জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীসহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে ২০১৩ সালে কক্সবাজার পৌর আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। এবারে সম্মেলন ও কাউন্সিলে পৌর কমিটির ১২টি ওয়ার্ড শাখার ২৮৯ জন প্রতিনিধি এবং সহস্রাধিক পর্যবেক্ষক অংশগ্রহণ করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel