বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:৫৫ পূর্বাহ্ন

লোহাগাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ২১ নিউজ ভিউ

বিভিন্ন কর্মসূচির মাধ্যমে লোহাগাড়ায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। ২৬ মার্চ শনিবার সূর্য উদয়ের সাথে সাথে ৩১ তোপধ্বনি এবং শহীদ মিনারে পূর্ষ্পস্তবক অপর্ণের মধ্য দিয়ে কর্মসূচির সূচনা করা হয়। উপজেলা প্রশাসন ও লোহাগাড়া থানা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অপর্ণ করা হয় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর লোহাগাড়া মুক্তিযোদ্ধা সংসদ, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, লোহাগাড়া প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

May be an image of 14 people and people standing
এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করা হয়। স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও সুধীবৃন্দের অংশগ্রহণে একই মাঠে খেলাধুলার আয়োজন ছিল। বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয় বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব জিতু। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নারীনেত্রী রিজিয়া রেজা চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা উপরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান ও লোহাগাড়া উপজেলা আওয়ামীগ লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন হিরু। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ লোহাগাড়া উপজেলা কমান্ডার আক্তার আহমদ সিকদার, যুদ্ধকালীন গ্রুপ কমান্ডার মোস্তাফিজুর রহমান চৌধুরী ও লন্ডন ফেরত বীর মুক্তিযোদ্ধা ছৈয়দ আবদুল মাবুদ। সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহাজাহান। আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধাতের ফুল দিয়ে সম্মানিত ও পুরস্কৃত করা হয়।

May be an image of 9 people and people standing
অপরদিকে, আওয়ামী লীগের উদ্যোগে লোহাগাড়া বটতলীস্থ দলীয় কার্যালয়ে বেলা সাড়ে ১১টায় এক আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফরিদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী। প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সালাহ্ উদ্দীন হিরু। উপজেলা আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, আইন বিষয়ক সম্পাদক এড. আবদুল কায়ুম, তথ্য ও গবেষণা সম্পাদক সাইফুল আলম, উপ-দপ্তর সম্পাদক এসএম মামুন, কার্যনির্বাহী সদস্য নুরুল আবছার, মামুনুর রশিদ চৌধুরী, কামরুল হুদা, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাজেদুর রহমান চৌধুরী দুলাল, আধুনগর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলী আহমদ, চরম্বা ইউনিয়ন সাধারণ সম্পাদক আসহাব উদ্দীন, উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রাশু ও আমিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ আহ্বায়ক সিরাজুল ইসলাম প্রমূখ। এছাড়াও আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মৎসজীবি লীগের নেতাকর্মীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এ দিবসে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালনা করা হয়েছে। ##

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel