শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচন : ৬৮ প্রার্থীর প্রতীক প্রদান কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিনুল ইসলাম পুণরায় বার আউলিয়া ডিগ্রি কলেজ সভাপতি মনোনীত এসএসসি পরীক্ষার্থীকে উত্ত্যক্ত করায় ৬মাসের জেল, আনসার সদস্য আহত ডিসি মমিনুরের বিরুদ্ধে চক্রান্তের প্রতিবাদে ১০১ বীর মুক্তিযোদ্ধার বিবৃতি চট্টগ্রামে সীরাত মাহফিলের প্রস্তুতি সভায় ৩ কোটি টাকার বাজেট ঘোষণা চট্টগ্রামে চিকিৎসকদের ১০% ছাড় দিচ্ছে হাঙ্গার কিলার্স লোহাগাড়ায় ৫০ প্রাথমিক বিদ্যালয়ে নেই ৬৮ জন শিক্ষক, ব্যাহত শিক্ষা কার্যক্রম শেখ হাসিনার বিরুদ্ধে দেশ-বিদেশে গভীর ষড়যন্ত্র চলছে: মোছলেম উদ্দীন এমপি চট্টগ্রামে একে-২২ রাইফেলসহ ৩ ডাকাত আটক লোহাগাড়ায় পাহাড় কাটার দায়ে ২ জনকে কারাদন্ড

আইআইইউসি এখন দুর্নীতিমুক্ত একটি স্বচ্ছ শিক্ষা প্রতিষ্ঠান : ড. নদভী এমপি

এইচ এম জসিম উদ্দীন
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৫৮ নিউজ ভিউ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উদ্যোগে আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্যবৃন্দ এবং মিডিয়া, প্রেস, পাবলিকেশন ও এ্যাডভারটাইজম্যান্ট এর সাথে সংশ্লিষ্টদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত সোমবার (১৮ এপ্রিল) বিকালে চট্টগ্রাম ক্লাবের অডিটরিয়ামে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ ও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান প্রফেসর আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দীন নদভী এমপি উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বোর্ড অব ট্রাস্টিজ সদস্য ও মিডিয়া, প্রেস, পাবলিকেশন ও এ্যাডভারটাইজম্যান্ট কমিটির চেয়ারম্যান মুহাম্মদ খালেদ মাহমুদ এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দীন নদভী বলেন, প্রাক্তন বোর্ড অব ট্রাস্টিজ ঠিক মত কর্মচারীদের বেতন পর্যন্ত দিতে পারেনি। আমরা যখন এই বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব নিই তখন এখানে কোন ফান্ডই ছিলনা। আমরা দায়িত্ব নেওয়ার পর তুরস্ক থেকে ৩ কোটি টাকা ফান্ড এনেছি। এখন বিশ্ববিদ্যালয়ের ফান্ডে শিক্ষকদের আগামী এক বছরের বেতন জমা আছে।

তিনি আরো বলেন, যুগের সাথে তাল মিলিয়ে এই বিশ্ববিদ্যালয় সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এই বিশ্ববিদ্যালয়ে অনেক দুর্নীতি হয়েছে। আমরা দুর্নীতির বিষয়ে সরকারের কাছে অভিযোগ করেছি। এই অভিযোগের তদন্তও হয়েছে। আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এখন দুর্নীতিমুক্ত একটি স্বচ্ছ শিক্ষা প্রতিষ্ঠান।

নদভী এমপি বলেন, প্রতি বছর রমজান আসে রহমত, নাজাত ও মাগফিরাতের সওগাত নিয়ে। একটি টেকসই ও আদর্শ জীবন গঠনের শিক্ষা নিয়ে আসে এই রমজান। ইসলাম সাম্য-মৈত্রী, খোদাভীতি, আত্মসংযম, আত্মশুদ্ধি, শৃঙ্খলা, মমত্ববোধ, দান, ভালোবাসা ও ভ্রাতৃত্বের যে মহান শিক্ষা দিয়েছে; তা বাস্তবায়নের সুযোগ এনে দেয় রমজানের সিয়াম সাধনা।

সভাপতি মুহাম্মদ খালেদ মাহমুদ বলেন, এই বিশ্ববিদ্যালয় এখন মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত হচ্ছে। এই বিশ্ববিদ্যালয়ে মোট ১২ হাজার শিক্ষার্থী আছে। আন্তর্জাতিক মানের শিক্ষাদানের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয় পরিচালিত হচ্ছে।

ইফতার ও দোয়া অনুষ্ঠানের আহবায়ক ছিলেন।আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বোর্ড অব ট্রাস্টিজর সদস্য ও ফাইনান্স কমিটির চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমদ চৌধুরী ।

ওই সময় প্রফেসর ড. কাজী দ্বীন মুহাম্মদ, প্রফেসর ড. সফিউল আলম, বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী ও ট্রাস্টিজ সদস্য রিজিয়া রেজা চৌধুরী, প্রফেসর ড. সালেহ জহুর, বদিউল আলম, প্রফেসর আবদুর রহিম, ইসমাইল মুহাম্মদ রহিম, প্রফেসর ড. মছরুরুল মাওলা, ড. মুহাম্মদ হুমায়ুন কবির ও মুহাম্মদ শফিউর রহমান উপস্থিত ছিলেন। এছাড়াও চট্টগ্রামের বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel