সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এসএসসি পরীক্ষার্থীকে উত্ত্যক্ত করায় ৬মাসের জেল, আনসার সদস্য আহত ডিসি মমিনুরের বিরুদ্ধে চক্রান্তের প্রতিবাদে ১০১ বীর মুক্তিযোদ্ধার বিবৃতি চট্টগ্রামে সীরাত মাহফিলের প্রস্তুতি সভায় ৩ কোটি টাকার বাজেট ঘোষণা চট্টগ্রামে চিকিৎসকদের ১০% ছাড় দিচ্ছে হাঙ্গার কিলার্স লোহাগাড়ায় ৫০ প্রাথমিক বিদ্যালয়ে নেই ৬৮ জন শিক্ষক, ব্যাহত শিক্ষা কার্যক্রম শেখ হাসিনার বিরুদ্ধে দেশ-বিদেশে গভীর ষড়যন্ত্র চলছে: মোছলেম উদ্দীন এমপি চট্টগ্রামে একে-২২ রাইফেলসহ ৩ ডাকাত আটক লোহাগাড়ায় পাহাড় কাটার দায়ে ২ জনকে কারাদন্ড লোহাগাড়ায় অভিযানে দোকানদারকে লাখ টাকা জরিমানা পটিয়ায় সাবেক মেয়রের ছেলের গুলিতে মা নিহত

দুস্থদের জন্য বিনামূল্যে ঘর বিশ্বে অনন্য নজির : এমএ মোতালেব

এইচ এম জসিম উদ্দীন
  • আপডেটের সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ৪৫ নিউজ ভিউ

বাংলাদেশের ভূমি ও গৃহহীন দুস্থদের জন্য বিনামূল্যে ঘর প্রদান আওয়ামী লীগ সরকারের এক যুগান্তকারী পদক্ষেপ। আওয়ামী লীগ ক্ষমতায় এসে জননেত্রী শেখ হাসিনা দেশের গৃহহীন পরিবারকে আশ্রয় দেয়ার লক্ষ্যে যে উদ্যোগ গ্রহণ করেছেন তা বিশ্বে নজিরবিহীন। সরকার অবহেলিত জনগোষ্ঠীকে বিভিন্ন শ্রেণিতে ভাগ করে পর্যায়ক্রমে ঘর বরাদ্দ দিয়ে যাচ্ছেন।

২৪ এপ্রিল বিকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে আগামী ২৬ এপ্রিল গৃহহীনদের উপহারের ঘর প্রদান উপলক্ষে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি এসব কথা বলেন।

উপস্থিত সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে মোতালেব বলেন, আওয়ামীলীগ সরকার দেশে বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পাদন করে দেশের মানুষকে স্বাবলম্বী করার চেষ্টা অব্যাহত রেখেছেন। জাতির বিবেক হিসেবে সাংবাদিকরা সরকারের সাফল্য পত্রিকায় তুলে ধরুন, যাতে সমালোচকদের মুখের কথা মিথ্যা প্রমাণিত হয়।

প্রেস ব্রিফিংয়ে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষ্যে দরিদ্র জনগোষ্ঠী যাতে উপকৃত হয় সেই লক্ষ্যে গৃহহীন ও ভূমিহীন লোকদের আশ্রয় দেয়ার লক্ষ্যে ঘর প্রদান করছে। এরই অংশ হিসেবে সারা দেশের ন্যায় সাতকানিয়ায়ও প্রথম এবং দ্বিতীয় পর্যায়ে ছদাহার সাড়াশিয়া ও মাদার্শা মৌজায় আশ্রয়ন প্রকল্পের অধীনে ৪০টি ও তৃতীয় পর্যায়ে এওচিয়া মৌজায় ৪৮টি ঘর নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়। এর মধ্যে আগামী ২৬এপ্রিল সকাল ১০ টায় প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে এওচিয়া মৌজায় ২৮ জন গৃহহীনকে ঘর প্রদান করবে। ইতোমধ্যে ঘরগুলোর নির্মাণ কাজ শেষ হয়েছে। প্রধানমন্ত্রী টেলিকনফারেন্সের মাধ্যমে ঘরগুলো হস্তান্তর করা হবে। ওই দিন সাংবাদিকদের টেলিকনফারেন্সে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।

ইউএনও আরো বলেন, ঘরগুলো নির্মাণে ২ লাখ ৩৯হাজার টাকা ব্যয় হবে। নির্মাণ কাজ তদারকিতে একটি কমিটি রয়েছে। এতে আমাকে সভাপতি, উপজেলা সহকারী কমিশনার(ভূমি), উপজেলা প্রকৌশলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও সংশ্লিষ্ট এলাকার ইউ.পি চেয়ারম্যানকে সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি রয়েছে। ঘরগুলো বারান্দা ও রান্নাঘরসহ ২ কক্ষ বিশিষ্ট সেমিপাকা টিন সেটের। এতে থাকবে প্রতি ১০ ঘরের জন্য একটি নলকুপ। এছাড়া আর্থিক সচ্ছলতার বিয়ষটি নিশ্চিত করার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে।

ওই সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,সাতকানিয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনজুমান আরা বেগম ও উপজেলা ভাইস-চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান চৌধুরী। উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.কামরুল ইসলাম, মাদার্শা ইউ.পি চেয়ারম্যান আ ন ম সেলিম ও সোনাকানিয়া ইউ.পি চেয়ারম্যান মো.জসিম উদ্দিন প্রমূখ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel