শুক্রবার, ২৪ জুন ২০২২, ০৮:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চমেক হাসপাতালে অগ্নিদগ্ধ রোগীদের পাশে আ.লীগ নেতা আমিনুল ইসলাম লোহাগাড়ায় ৪ টি মেশিন ধ্বংস ও অর্ধ লক্ষাধিক ঘনফুট বালু জব্দ লোহাগাড়ায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালা চট্টগ্রামে ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৫১ লোহাগাড়ায় সেরা কলেজ অধ্যক্ষ এ. কে. এম. ফজলুল হক সুস্থভাবে জীবনযাপন করতে খেলাধুলার বিকল্প নাই : ইউএনও শরীফ উল্যাহ পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ; মানসম্মত শিক্ষা ও উন্নত দেশ : ইউএনও শরীফ উল্যাহ লোহাগাড়ায় আদালতের নির্দেশ অমান্য করে রাস্তা নির্মাণ লোহাগাড়ায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজ লোহাগাড়ায় নৌকার বিদ্রোহীদের নেতৃত্বে না আনার দাবি তৃণমূলের

লোহাগাড়া থেকে একজন মানবিক ইউএনও’র বিদায়

এইচ এম জসিম উদ্দীন
  • আপডেটের সময় : সোমবার, ১৬ মে, ২০২২
  • ২২ নিউজ ভিউ

লোহাগাড়া উপজেলা থেকে একজন ‘মানবিক ইউএনও’ হিসেবে পরিচিতি নিয়েই  গত বৃহস্পতিবার বিদায় নিলেন মো. আহসান হাবিব জিতু। যোগদানের কিছু দিনের মধ্যেই নিজ কর্মগুণে সর্বস্তরের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন তিনি। একজন সজ্জন, কর্মঠ, জনবান্ধব ও দক্ষ অফিসারকে হারিয়েছে এ উপজেলাবাসী ।
দীর্ঘ ১৯ মাস উপজেলার মানুষকে সেবা করার সুযোগ পেয়েছেন তিনি। এ সময়ে তিনি সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে জনগণের সেবা দিয়েছেন।
করোনা মহামারীর মধ্যেও উপজেলার সার্বিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছেন। করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় তিনি অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। জনগুরুত্বপূর্ণ বিষয়গুলোর ওপর ছিল তার সজাগ দৃষ্টি। তার প্রশাসনিক এলাকায় জনস্বার্থবিরোধী কোন ঘটনা তার নজরে এলে কালবিলম্ব না করে তাৎক্ষণিক সরেজমিনে গিয়ে জনগণকে সাথে নিয়ে তা দৃঢ়তার সাথে মোকাবেলা করেছেন। মাঠ প্রশাসনের কর্মকর্তাদের যে মূলধর্ম কাজের মধ্য দিয়ে জনগণের আস্থা অর্জন করতে তিনি সক্ষম হয়েছে তিনি।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, গত ইউনিয়ন নির্বাচনে তার সাথে আমার কাজ করার সুযোগ হয়েছে। আমি তাকে যেভাবে জেনেছি তিনি সাহসী, চৌকস, সৎ ও ন্যায়পরায়ন মানুষ।
গোলামবারী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামশুল ইসলাম ইসলাম বলেন, কোভিড-১৯ এর সময় উপজেলার নির্বাহী স্যার আমাদের সাথে একিভূত হয়ে অনলাইন ক্লাসসহ সকলকে সাথে নিয়ে উন্নয়নে তিনি ব্যাপক কাজ করেছেন। একজন মানবিক কর্মকর্তা হিসেবে তার জুড়ি নেই।
আমিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম ইউনুছ বলেন, তিনি একজন সৃজনশীল ও মানবিক ইউএনও। তিনি কোন কল্যাণকর কাজ থেকে পিছুপা হননি।
লোহাগাড়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এইচ এম জসিম উদ্দীন বলেন, উনি খুব স্থির ও ধৈর্যশীল মানুষ। মানুষের কথা মনোযোগ দিয়ে শুনতেন। বিরক্ত, অবহেলা বা ব্যস্ততা দেখাতেন না কাউকে। কোন ঘটনা ঘটলে তাৎক্ষণিকভাবে ছুটে যেতেন এবং দ্রুত সমাধান করতেন।
লোহাগাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, এ উপজেলাবাসী একজন সজ্জন, জনবান্ধব ও মানবিক কর্মকর্তাকে হারালো।
প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম বলেন, তিনি জনবান্ধব মানুষ ছিলেন। অল্প সময়ের মধ্যে উপজেলার সকল শ্রেণি পেশার মানুষের মন জয় করেছিলেন। নিম্নশ্রেণি থেকে উচ্চপদস্থ লোক খুব সহজে তার কাছে যেত পারত।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সালাহ উদ্দীন হিরু বলেন, মানবিক, সৎ ও সাহসী মানুষ রাফিউল আলম। তিনি সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে গেছেন।
লোহাগাড়া মুক্তিযোদ্ধা কমান্ডার আকতার আহমদ সিকদার বলেন, টাকার জন্য নয়, তিনি মানুষকে সেবা দেওয়ার জন্য দৌঁড়াতেন। তার কর্মের কথা উপজেলাবাসী মনে রাখবে। প্রত্যেকটি মানুষের কথা তিনি মাসুম বাচ্চার মতো মনোযোগ দিয়ে শুনতেন ও সমস্যা সমাধানে আন্তরিকভাবে চেষ্টা করতেন। সারাক্ষণ উপজেলার উন্নয়ন নিয়ে ভাবতেন। তিনি সৎ, উদ্যামী ও কর্মঠ ছিলেন।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম. ইব্রাহিম কবির বলেন, ইউএনও খুবই ভালো মানুষ। পরিশ্রমী, দক্ষ ও সৎ ব্যক্তি ছিলেন তিনি।
বিদায়বেলায় ইউএনও আহসান হাবিব জিতু বলেন, ভালো থাকুক লোহাগাড়া উপজেলার প্রতিটি মানুষ। আমার কর্মজীবনে সেরা সঞ্চয় পেয়েছি আপনাদের ভালোবাসা। সরকারি চাকুরিজীবী হিসেবে বদলিজনিত কারণে কোনো জেলায় বা উপজেলায় স্থায়ী হওয়ার সুযোগ নেই প্রশাসনিক কর্মকর্তাদের। উপজেলায় কর্মরত অবস্থায় সহকর্মী, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের অনেক রকমের সহয়তা আমি পেয়েছি। কাজ আদায় করার জন্য হয়তো কারো বিরাগভাজন হয়েছি। অনেক সময় ইতিবাচক আবার কখনো নেতিবাচক ভাবে মানুষকে উপস্থাপন করা হয়। খোলা চোখ দিয়ে সবকিছু দেখা যায় না। চোখের আড়ালেও অনেক কিছু থাকে। তবে নিজের অজান্তেও যদি কাউকে কষ্ট দিয়ে থাকি, কারো প্রতি অন্যায় করে থাকি তাহলে আমি ক্ষমাপ্রার্থী। আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন। আপনাদের জন্য অনেক অনেক শুভকামনা রইল। আমার পরবর্তী কর্মস্থলে আপনাদের আমন্ত্রণ থাকল।

No description available.

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel