মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

লোহাগাড়ায় রোহিঙ্গাদের ভোটার না করার বিষয়ে সতর্ক করলেন ইউএনও।। চট্টগ্রাম

এইচ এম জসিম উদ্দীন
  • আপডেটের সময় : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৫৭ নিউজ ভিউ

চট্টগ্রামের লোহাগাড়ায় ৯ ইউনিয়নে আগামী ২০ মে হতে পরবর্তী ৩ সাপ্তাহ বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে। স্বচ্ছ ভোটার তালিকা কার্যক্রম সম্পাদনের জন্য লোহাগাড়া উপজেলার সমন্বয় কমিটির এক সভা ১৮ মে বুধবার সকাল ১১টায় অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ কনফারেন্স হলে আয়োজিত সভায় সূচনা বক্তব্য রাখেন কমিটির আহ্বায়ক লোহাগাড়া ইউএনও মো. শরীফ উল্ল্যাহ। উপজেলা নির্বাচন অফিসার সাদ্দাম হোসেন রুমান খানের সঞ্চালনায় সমন্বয় কমিটির উপদেষ্টা হিসেবে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম ইব্রাহিম কবির।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফ উল্ল্যাহ বলেন, রোহিঙ্গারা যেন ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হতে না পারে সে দিকে সকলকে সতর্ক থাকতে হবে। ভোটার তালিকায় অন্তর্ভূক্তির জন্য সরকারী নিদের্শনা অনুসরণ করতে হবে। যে সকল কাগজপত্র প্রয়োজন হবে তাহা অবশ্যই মাঠ কর্মীকে দেখাতে হবে। উপজেলাসহ চট্টগ্রাম অঞ্চলের ৩২ উপজেলা বিশেষ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে রোহিঙ্গাদের ব্যাপারে। জনপ্রতিনিধিদের বক্তব্যে তথ্য প্রকাশ পেয়েছে লোহাগাড়ায় বিভিন্ন গ্রামে রোহিঙ্গারা এসে নানা ধরণের কাজ করছে দিন মজুর হিসেবে। তাই, তারা যে কোনভাবে ভোটার তালিকায় অন্তর্ভূক্তির চেষ্টা করবে। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহাজাহান, লোহাগাড় প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম ও লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুচ্ছফা চৌধুরীসহ উপস্থিত জনপ্রতিবৃন্দ।
সমন্বয় সভায় বলা হয়েছে- যে কেউ রোহিঙ্গাদের ভোটার তালিকার অন্তর্ভূক্তির চেষ্টা বা কোন না কোনভাবে সহযোগিতা করলে তার বিরুদ্ধে আইন আমলে এনে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
অপরদিকে, ওইদিন বেলা ১২টার দিকে লোহাগাড়ার সমস্যা সম্ভাবনা ও উন্নয়ন বিষয়ে নবাগত উপজেলা নির্বাহী অফিসার মো. শরীফ উল্ল্যাহর সাথে মতবিনিয়ময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ কনফারেন্স হলে আয়োজিত এ সভায় বক্তব্য রাখেন সাংবাদিক প্রতিনিধি, জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের বিভাগীয় কর্মকর্তাগণ। বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা লোহাগাড়ার সমস্যা, সম্ভাবনা ও উন্নয়ন কর্মকান্ডসহ সার্বিক কার্যক্রমে সকলের সহযোগিতা সহযোগিতা কামনা করেছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Theme Customized By Shah Mohammad Robel