শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১২:২০ পূর্বাহ্ন

মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে লোহাগাড়ায় কর্মশালা

নিজস্ব প্রতিনিধি
  • আপডেটের সময় : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ২৩ নিউজ ভিউ

লোহাগাড়া উপজেলা প্রশাসন ও চট্টগ্রাম জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ আয়োজনে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। গতকাল ২৮ জুন মঙ্গলবার দুপুরে লোহাগাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালায় সভাপতিত্ব করেন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরীফ উল্যাহ। এতে প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম ইব্রাহিম কবির।
চট্টগ্রাম জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক সাইফুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কশিনার (ভূমি) মো. শাহজাহান, লোহাগাড়া থানার ওসি আতিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা মোহাম্মদ হানিফ, কৃষি কর্মকর্তা মনিরুল ইসলাম, মৎস্য কর্মকর্তা আব্দুর রাজ্জাক, সাবেক ভাইস চেয়ারম্যান শ্রীবাস দাশ সাগর ও প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ মোসলেহ উদ্দীন প্রমূখ।
অনুষ্ঠানে বক্তারা মাদকদ্রব্যের অপব্যবহার রোধে পারিবারিক শিক্ষার প্রতি গুরুত্বারোপ করেন। তারা উপস্থিত সকলকে নিজের ঘর থেকে মাদকের বিরুদ্ধে আন্দোলন শুরু করার আহ্বান জানান।
কর্মশালায় মাদকের ভয়াবহতা রুখতে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সে সঙ্গে উপজেলাভিত্তিক সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন, কর্মপরিকল্পনা উপস্থাপন, উন্মুক্ত আলোচনার মাধ্যমে মাদক দ্রব্যের অপব্যবহার রোধে বিভিন্ন পরিকল্পনা গ্রহন করা হয়। এতে গ্রুপভিত্তিক মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে বিভিন্ন প্রস্তাব উপস্থাপন করা হয়।
উপজেলা প্রশাসন, পুলিশ, শিক্ষক, সাংবাদিক প্রতিনিধিরা স্থানীয় পর্যায়ে মাদক নির্মূলে বিভিন্ন সুপারিশমালা প্রস্তাব করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel