মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে : আমিনুল ইসলাম

এইচ এম জসিম উদ্দীন
  • আপডেটের সময় : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ১০৩ নিউজ ভিউ

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার-প্রকাশনা সম্পাদক  আমিনুল ইসলাম আমিন বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার শিক্ষাবান্ধব। শিক্ষার উন্নয়নে দিন-রাত কাজ করে যাচ্ছেন তিনি। স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে একটি আধুনিক সার্বজনীন শিক্ষানীতি প্রণয়নের জন্য ড. খুদরাত-ই-খুদার নেতৃত্বে একটি শিক্ষা কমিশন গঠন করেছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তার সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। পরবর্তীতে, তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে পিতার এ শিক্ষানীতিকে সামনে রেখে শিক্ষাখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন। যার ফলে এই সেক্টরে ব্যাপক সফলতাও এসেছে।বর্তমানে বাংলাদেশের ছেলে-মেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

শনিবার (২২ অক্টোবর) সকালে চট্টগ্রামের লোহাগাড়ায় বার আউলিয়া ডিগ্রি কলেজের অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা বলেন, শিক্ষার পরিবেশ সুন্দর রাখার জন্য সরকার প্রতিটি শিক্ষা অঙ্গণে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণ করে দিচ্ছে। যেসব ভবনে সকল আধুনিক সকল সুযোগ-সুবিধা থাকছে। ফলে, শিক্ষার্থীরা সুন্দর ও মনোরম পরিবেশে জ্ঞান অর্জন করতে পারছে। স্বাধীনতা বিরোধীচক্র সব সময় মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করতে চেষ্টা চালাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কল্যাণে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত ও সম্মৃদ্ধশালী বাংলাদেশ গড়তে আমরা কাজ করে যাচ্ছি।

বার আউলিয়া ডিগ্রি কলেজ সভাপতি আমিনুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের শিক্ষা ক্ষেত্রে গুরুত্ব প্রদানের জন্য অভিভাবকদেরও অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীরা পড়ালেখায় ফাঁকি দিচ্ছে কিনা সে দিকে লক্ষ্য রাখতে হবে। কলেজের পড়ালেখার পাশাপাশি বাড়িতে পড়ালেখা করছে কিনা সে দিকে নজর দিতে হবে। এ কলেজের মেধাবী সন্তানরা সরকারের বিভিন্ন উচ্চ পদে কর্মরত। যারা দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। এটা আমাদের জন্য গর্বের বিষয়।

ছাত্র- ছাত্রীদের প্রতি একাডেমিক বই পত্রের পাশাপাশি অন্যান্য জাগতিক বিষয়েও পড়াশোনা করে নিজেদের আধুনিক বিশ্বের যোগ্য করে গড়ে তোলার আহবান জানান তিনি ।

শিক্ষার গুণগতমান উন্নয়নের লক্ষ্যে শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে বার আউলিয়া ডিগ্রি কলেজ ক্যাম্পাসে সমাবেশ অনুষ্ঠিত হয়। ওইদিন সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত কলেজ হল রুমে চলে এ সমাবেশ। এতে সভাপত্বি করেন বার আউলিয়া ডিগ্রি কলেজ অধ্যক্ষ মোহাম্মদ ফয়েজ উল্লাহ্ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ কলেজ পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ। এ সমাবেশে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উক্ত সমাবেশ শেষে এ কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম আমিন প্রফেসর রেজাউল করিম একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Theme Customized By Shah Mohammad Robel