মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

মুহাম্মদ (সা.) এসেছিলেন সমগ্র বিশ্বের রহমত হিসেবে : আমিনুল ইসলাম

এইচ এম জসিম উদ্দীন
  • আপডেটের সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ১৪৮ নিউজ ভিউ
সীরত মাহফিলে বক্তব্য রাখছেন আমিনুল ইসলাম

মহান রাব্বুল আলামিন আমাদের তাঁর খলিফা হিসেবে অত্যন্ত ভালোবেসে তাঁরই ইবাদত ও বন্দেগি করার জন্য এই দুনিয়ায় পাঠিয়েছেন। আমরা কিভাবে এই ইবাদত-বন্দেগি করব তার জন্য তিনি যুগে যুগে অসংখ্য নবী ও রাসূল পাঠিয়েছেন। এর মধ্যে রাহমাতুল্লিল আলামিন, সরওয়ারে কায়েনাত এবং সৃষ্টির সর্বশ্রেষ্ঠ মহামানব হলেন সর্বশেষ নবী হজরত মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। মহানবী হজরত মুহাম্মদ সা:-এর জীবনে রয়েছে মানবজাতির জন্য সর্বোত্তম আদর্শ। পুত্র দেখতে পাবে তাঁর মাঝে মাতৃ-পিতৃভক্ত আদর্শ পুত্রের সর্বোত্তম চরিত্র। পিতা দেখতে পাবে তাঁর মধ্যে ক্ষমতাশীল কর্তব্যপরায়ণ আদর্শ পিতার চরিত্র। স্বামী দেখতে পাবে তাঁর মধ্যে স্ত্রী-অনুরাগী আদর্শ স্বামীর চরিত্র। ব্যবসায়ী দেখতে পাবে তাঁর মধ্যে সত্যবাদী আদর্শ ব্যবসায়ীর চরিত্র। যোদ্ধারা দেখতে পাবে তাঁর মধ্যে আদর্শ যোদ্ধার চরিত্র। সেনাপতিরা দেখতে পাবে তাঁর মধ্যে রণকৌশল, স্থির মস্তিষ্ক ও বীর সেনাপতির চরিত্র। জনসেবকেরা দেখতে পাবে তাঁর মধ্যে আদর্শ জনসেবকের চরিত্র। বিচারকেরা দেখতে পাবে তাঁর মধ্যে ন্যায়-নিরপেক্ষ বিচারকের চরিত্র। মানবজীবনের প্রতিটি ক্ষেত্রে মহামানব বিশ্বনবী মুহাম্মদ সা:-এর অনুপম আদর্শ বিদ্যমান। এ প্রিয়নবীর (স:) জীবনাদর্শ ব্যাপকভাবে প্রচার ও প্রসারের লক্ষ্যে হযরত আলহাজ¦ মাওলানা হাফেজ আহমদ (রাহ:আ:) চুনতিতে সীরত মাহফিল প্রবর্তন করেছেন।

চট্টগ্রামের লোহাগাড়ায় চুনতিতে ১৯দিন ব্যাপী সীরতুন্নবী (সা:) মাহফিলের ১৫ তম দিনে গত ২২ অক্টোবর শনিবার বাদ মাগরিব অধিবেশনে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার-প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামীগ লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সাতকানিয়া থেকে নব নির্বাচিত সদস্য আবদুল আলিম, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীগণ।

মাহফিলের এ দিনে সভাপতিত্ব করেন সীরতুন্নবী (সা:) মাহফিলের মতোওয়াল্লী কমিটির সভাপতি শাহ্জাদা মাওলানা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ। পূর্ব নির্ধারিত বিষয়ের উপর আলোকপাত করে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ড. মাওলানা লুৎফুর রহমান, মাওলানা মোহাম্মদ হারুনুর রশিদ,  মুফতি মো. খুবাইব ও হাফেজ মাওলানা মুহাম্মদ মাহের শামস্সহ অন্যান্য ওলামায়ে কেরাম।

চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোছাইন ও শিক্ষক জিয়াউল করিমের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাহ্জাদা আবদুল মালেক ইবনে দীনার নাজাত, মাওলানা হাফিজুল ইসলাম নিজামী, শাহজাদা তৈয়বুল হক বেদারসহ ধর্মপ্রাণ মুসলিমবৃন্দ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Theme Customized By Shah Mohammad Robel