1. jasimlohactgbd@gmail.com : DailyChattogram :
  2. contact.smrobel@gmail.com : DainikChattogram :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

লোহাগাড়ায় অপরাধ নিয়ন্ত্রণে জনপ্রতিনিধিদের সজাগ থাকতে হবে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ৮৭ নিউজ ভিউ

লোহাগাড়ায় সামাজিকব্যাধি দূরীকরণে জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ করা হয়েছে। বিশেষ করে অপরাধ নিয়ন্ত্রণে জনপ্রতিনিধিদের সজাগ থাকতে আহবান জানানো হয়েছে লোহাগাড়া উপজেলার মাসিক আইনশৃঙ্খলা বিষয়ক সভায়।

২৬ অক্টোবার বুধবার বেলা সাড়ে ১১টায় সভা শুরু হয় উপজেলা পরিষদ সভাকক্ষে এ সভা। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফ উল্যাহ। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম. ইব্রাহিম কবির। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নিবাস দাশ সাগর, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এসএম ইউনুছ, কলাউজান ইউপি চেয়ারম্যান এ ওয়াহেদ ও চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন প্রমূখ।

এ সভায় বক্তব্যে তুলে ধরা হয়- গরু চুরির বিষয়ে। বক্তারা বলেন, গরু চোরেরা অস্ত্র-শস্ত্রে সজ্জ্বিত হয়ে ডাকাত বেশে গরু চুরি করে। এলাকায় গরু চোর ধরা পড়ছে না বলে বক্তারা দুঃখ প্রকাশ করেন। গরুচুরি রোধে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ স্ব স্ব এলাকায় সমাবেশের মাধ্যমে সিদ্ধান্ত নেওয়ার মত প্রকাশ করা হয়। সামাজিকব্যাধি রোধে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জোরদার করার উপর গুরুত্বারোপ করা হয় এ সভায়। এছাড়াও এলাকায় পাহাড় কাটা, অবৈধভাবে বালু উত্তোলন, বিদ্যুৎ সাশ্রয়ে বিস্তারিত আলোকপাত করা হয়। নিত্যপণ্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য বৃদ্ধিরোধে বাজার মনিটরিংয়ের ব্যাপারেও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। অবশেষে বলা হয় আইনশৃঙ্খলা বিষয়ে সভায় যে সব প্রস্তাব আনা হয়েছে, তা বাস্তবায়নে সম্মিলিতভাবে কাজ করতে হবে। অন্যথায়, সমাধান আসবে না।

মাসিক এ সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ, পল্লী বিদ্যুৎ লোহাগাড়া জোনাল অফিসের ডিজিএম মো. শাহজাহান, উপজেলা কৃষি কর্মকর্তা মুনিরুল ইসলামসহ সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Theme Customization By NewsSun