মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

লোহাগাড়ায় ডাক্তার নন, তবু দেখেন রোগী: অর্ধ লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ২৯ নিউজ ভিউ

ইছমত আরা বেগম ডাক্তারী পাশ না করেও নামের আগে লিখেন ডাক্তার। তিনি নিজ বাড়িতে বসে গর্ভবর্তী ও প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা প্রদান ও বাচ্চা প্রসব করাতেন নিয়মিত। তার হাতে অনেক মা ও নবজাতকের মৃত্যু হয়েছে।
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় আমিরাবাদ ইউনিয়নের কিল্লার আন্দর সংলগ্ন কাক পাড়ায় এমন ভুয়া ডাক্তারের সন্ধান পান উপজেলা প্রশাসন। পরে, ভূয়া ডাক্তার ইচমত আরা বেগমের বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযুক্ত ব্যক্তি তার দোষ স্বীকার করায় তাতে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও ২টি বেড জব্দ করা হয়। ইছমত ওই এলাকার খায়ের আহমদের স্ত্রী।

৮ নভেম্বর বিকেলে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরীফ উল্যাহ। এ সময় লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. ইশতিয়াকুর রহমান, লোহাগাড়া থানার এসআই দুলাল বাড়ৈ, উপজেলা নির্বাহী কার্যালয়ের অফিস সহকারী তেজেন্দ্র দাশসহ পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

স্থানীয় এক ব্যক্তি নাম প্রকাশ না করে বলেন, দালালদের আড্ডা ভুয়া ডাক্তার ইছমতের বাড়িতে। গ্রামের রোগীদের ভুলভাল বুঝিয়ে এখানে নিয়ে আসে। তার হাতে অনেক মা ও নবজাতকের মৃত্যু হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ জানান, ইছমত আরা বেগম নামের আগে ‘ডাক্তার’ পদবী ব্যবহার করে অনেক গর্ভবতী-প্রসূতি মা এবং বাচ্চার জীবন বিপন্ন করার অভিযোগ পাওয়া গেছে। এসব কোন কিছু করার যোগ্যতা তার নেই। পুরোটাই অনিয়ম করছেন তিনি। ভবিষ্যতে এ ধরণের কার্য হতে বিরত থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এসব অনিয়ম বন্ধে স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করে দ্রুত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Theme Customized By Shah Mohammad Robel