মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

“উইনার্স ব্যাগ” পেয়ে উচ্ছ্বসিত চুনতির উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

এইচ এম জসিম উদ্দীন
  • আপডেটের সময় : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ৪৬ নিউজ ভিউ

একের পর এক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন, ক্লাস গ্রহণ ও উপস্থিত প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে বিজয়ী শিক্ষার্থীদেরকে পুরস্কার হিসেবে ‘উইনার্স ব্যাগ’ প্রদান কার্যক্রম চমৎকারভাবে এগিয়ে নিচ্ছেন লোহাগাড়া উপজেলার শিক্ষা বান্ধব উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ।
৯ নভেম্বর (বুধবার) উপজেলার চুনতি উচ্চ বিদ্যালয়ে আকস্মিক পরিদর্শন শেষে কিছু সময়ের জন্য শিক্ষার্থীদের পড়াশুনার খোঁজ খবর নেন এবং তাদেরকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। পরবর্তীতে ‘এভরিডে ৫ ওয়ার্ডস’ এর ওপর প্রতিযোগিতা আয়োজন করে অষ্টম শ্রেণির ৫ ও নবম শ্রেণির ১ জন শিক্ষার্থীকে বিজয়ী হিসেবে উইনার্স ব্যাগ প্রদান করেন।

বিজয়ী ৬ শিক্ষার্থী হলেন- ৮ম শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া আক্তার, তাসফিয়া সোলতানা, শেখ সাবিহা খানম আফরিন, রুমা আক্তার, মারুফা বিলকিছ ও ৯ম শ্রেণির শিক্ষার্থী নিশি সিকদার।
May be an image of 10 people, people standing and outdoorsবিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া ও মারুফা বিলকিছ বলেন, ইউএনও স্যার ‘এভরিডে ৫ ওয়ার্ডস’র ওপর পরীক্ষা নিয়েছে। আমরা স্যারের প্রশ্নের সঠিক উত্তর দিতে পেয়ে খুবই খুশি।
শিক্ষার্থীরা পুরস্কার পেয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন৷ তারা উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে এই উদ্যোগের জন্য অশেষ ধন্যবাদ জানান।

চুনতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দীন জানান, স্যারের এই উদ্যোগটি অসাধারণ। এর মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা ব্যাপকভাবে লাভবান হচ্ছে। তারা দিন দিন আত্মবিশ্বাসী হয়ে উঠছে। ভবিষ্যতে তারা অনেক ভালো করতে পারবে।

উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ জানান, শিক্ষার্থীদেরকে পড়াশুনায় উৎসাহিত করা ও তাদেরকে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য কয়েকটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছি। সবগুলো উদ্যোগই অত্যন্ত সুন্দরভাবে বাস্তবায়িত হচ্ছে৷ আশা করি, সকলের সহযোগিতা পেলে অচিরেই এর সুফল দেখতে পাবো ৷
তিনি আরো বলেন, উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনে শিক্ষার গুরুত্ব অপরিসীম। প্রজাতন্ত্রের কর্মচারী এবং দেশের একজন নাগরিক হিসেবে শিক্ষা খাতের উন্নয়নে ভূমিকা রাখতে পারা আমার জন্য অত্যন্ত গর্বের।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Theme Customized By Shah Mohammad Robel