মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন ১৮ ডিসেম্বর

এইচ এম জসিম উদ্দীন
  • আপডেটের সময় : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ৪১ নিউজ ভিউ

বেশ কয়েক দফা পেছানোর পর অবশেষে চট্টগ্রাম মহানগর আওয়ামী সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৮ ডিসেম্বর ঢাকার পর বৃহত্তম এই ইউনিটের সম্মেলনের হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

আজ বুধবার (৯ নভেম্বর) দুপুরে নগরের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। এর আগে ২৫ মে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ গেল ১ অক্টোবর মহানগর আওয়ামী লীগের সম্মেলনের ঘোষণা দিয়েছিলেন। এরপর ৪ ডিসেম্বর মহানগর আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা ছিল।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বপন বলেন, প্রথমে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করেছিলাম। সেটা পরিবর্তন করে ১২ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। মহানগর আওয়ামী লীগের সম্মেলন ৪ ডিসেম্বর নির্ধারণ করেছিলাম। কিন্তু ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর জনসভার কারণে সেটা হচ্ছে না। নেত্রীর অনুমতি সাপেক্ষে মহানগর আওয়ামী লীগের সম্মেলন ১৮ ডিসেম্বর করতে চাই। এক সাথে জনসভার প্রস্তুতিও চলবে- পাশাপাশি সম্মেলনের প্রস্তুতিও চলবে।
তিনি আরও বলেন,বিএনপির সঙ্গে রেষারেষি করে আমরা সমাবেশ করছি না। আমরা দলীয় ও সাংগঠনিক বিষয় নিয়ে এগিয়ে যাচ্ছি। আগামী নির্বাচনকে সামনে রেখে দলকে সংগঠিত করতে হবে। বিভিন্ন অজুহাতে থানা, ওর্য়াডসহ বিভিন্ন ইউনিটের সম্মেলন সম্পন্ন হয়নি। কিন্তু তৃণমূলের নেতাকর্মীদের দলে গুরুত্ব পদে আসীন করার জন্য কমিটি করতে হবে। সরকারের উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি দলকে চাঙ্গা করার কাজ এগিয়ে নিতে হবে।
এসময় আগামী ৪ ডিসেম্বর নগরের পলোগ্রাউন্ডে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর জসমাবেশে জনসমুদ্রে পরিণত হওয়ার ঘোষণা দেন তিনি।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন । এছাড়া বিশেষ অতিথি ছিলেন আ. লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, পটিয়ার সাংসদ হুইপ সামশুল হক চৌধুরী, চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, এবিএম ফজলে করিম চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর রহমান চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান প্রমুখ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Theme Customized By Shah Mohammad Robel