মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

মাদকমুক্ত সমাজ গড়তে তরুণদের এগিয়ে আসতে হবে : আমিনুল ইসলাম

এইচ এম জসিম উদ্দীন
  • আপডেটের সময় : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ৩৩ নিউজ ভিউ

দেশকে মাদকমুক্ত ও সমাজকে অবক্ষয় থেকে রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই। তরুণ প্রজন্মকে মাদকাসক্তি, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে সবাইকে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম।

গত শনিবার দুপুরে চট্টগ্রামের সাতকানিয়ার সোনাকানিয়ায় তারাখোলাতে রান বাংলাদেশের ব্যবস্থাপনায় ও অদম্য আগামীর সহযোগিতায় আয়োজিত ট্রেইল হাফ ম্যারাথন প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আরও বলেন, খেলাধুলা শুধু আমাদের শরীর ও মন ঠিক রাখবে না; এটি তরুণ সমাজকে বিভিন্ন আসক্তি থেকেও রক্ষা করার ক্ষেত্রে অগ্রণী ভুমিকা রাখবে এবং একই সাথে আমার প্রাণের সাতকানিয়াবাসীকে বিশ্ববাসীর কাছে নতুন করে পরিচয়ে সাহায্য করবে। এ আয়োজনের জন্য তিনি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

সাতকানিয়ার তারাখোলায় দু’দিনব্যাপী (১১ ও ১২ নভেম্বর) এ অনিন্দ্য সুন্দর প্রাকৃতিক পরিবেশে দেশ-বিদেশের ১৩০ জন প্রতিযোগী নিয়ে ট্রেইল হাফ ম্যারাথন একটা অসাধারণ আয়োজন। এতে ১০ কিলোমিটার ক্যাটাগরীতে ছেলেদের বিভাগে শেখ নাহিদ উদ্দিন প্রথম স্থান অধিকার করে। রাকিব হাসান দ্বিতীয় এবং সিজাদ মাহমদু তৃতীয় স্থান অধিকার করে। মেয়েদের বিভাগে রেজওয়ানা পারভীন প্রথম, স্লোভাকিয়ার এলেঙজেন্ড্রা উরবানিকোভা দ্বিতীয় এবং সায়মা আক্তার তৃতীয় স্থান লাভ করে। ২১.১ কিলোমিটার ক্যাটাগরীতে ছেলেদের বিভাগে সাজ্জাদ হোসেন স্নিগ্ধ প্রথম, আব্দুল রহিম দ্বিতীয় এবং মাহাবুব হাসান তৃতীয় স্থান লাভ করে। মেয়েদের বিভাগে কানাডার রায়হা ইভান্স প্রথম, মৌসুমী আক্তার এপি দ্বিতীয় এবং ইয়াসমিন লিসা তৃতীয় স্থান লাভ করে।

বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন এ অনুষ্ঠানের প্রধান অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আমিনুল ইসলাম।

প্রতিযোগিতার ১০ কিলোমিটার এবং ২১ কিলোমিটার এই দুই ক্যাটাগরীতে শতাধিক প্রতিযোগী অংশ গ্রহন করে। যেখানে ১৬ জন ছিল মহিলা। বাংলাদেশ ছাড়াও কানাডা, মালয়েশিয়া, ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স এবং স্লোভাকিয়ার প্রতিযোগী রয়েছে। এই আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিলো ফিনলে টি। এছাড়া বেশ কয়েকটি প্রতিষ্ঠান কো-স্পন্সর হিসেবে ভুমিকা পালন করে।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অদম্য আগামীর সভাপতি তারেক জুয়েল, রান বাংলাদেশ এর সাজনান মোহাম্মদ, রেস কো-অর্ডিনেটর আশেক চৌধুরী ও সাজিদুল হক প্রমূখ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Theme Customized By Shah Mohammad Robel