বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৬:৩৩ পূর্বাহ্ন

লোহাগাড়ায় স্বাধীন-ইন-রেস্টুরেন্টকে জরিমানা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯২ নিউজ ভিউ

লোহাগাড়ায় অস্বাস্থ্যকর, নোঙরা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি এবং পরিবেশন ও  নিবন্ধনবিহীন হোটেল পরিচালনার দায়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ স্বাধীন-ইন-রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

১৭ ফেব্রুয়ারি বিকেলে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান হাবীব জিতু ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার( ভূমি) নীলূফা ইয়াসমিন চৌধুরী।

ওই সময় উপস্থিত ছিলেন উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. শের আলী, লোহাগাড়া থানার এসআই ভক্ত দত্ত ও উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সিএ সমীর চক্রবর্তী প্রমূখ।

জানা যায়, উপজেলার সদরস্থ লোহার দিঘীর পাড় এলাকার স্বাধীন-ইন- রেস্টুরেন্টকে পঁচা বাসি খাবার পরিবেশন ও নিবন্ধনবিহীন পরিচালনা করায় বাংলাদেশ হোটেল রেস্টোরেন্ট (সংশোধিত) আইন ২০১৪ এর ৭ ধারামতে ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আহসান হাবীব জিতু জানান, স্বাধীন ইন রেস্টোরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে হোটেলের কার্যক্রম পরিচালনা করে আসছিল। কোন নিবন্ধন নেই। এছাড়াও ফ্রিজে কাঁচা খাবার রাখা, কাঁচা গরুর মাংস, চাল, ভাত, নুডলস ও সবজি একই রেফ্রিজারেটরে গাদাগাদি অবস্থায় পাওয়া গেছে। তা’ছাড়া রান্নাঘরের পরিবেশ অত্যন্ত অস্বাস্থ্যকর ছিল। তাই রেস্টোরেন্ট কে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং স্বাস্ব্যসম্মত পরিবেশে খাবার পরিবেশনের জন্য রেস্টোরেন্টের কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়েছে বলেও তিনি জানান।

 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel