বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণে লোহাগাড়ায় রোড-শো

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ১৯১ নিউজ ভিউ

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের উদযাপনে লোহাগাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে রোড-শো, আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

২৭ মার্চ সকাল ১০টায় দুই দিনব্যাপী কর্মসূচির প্রথম দিনে উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবীব জিতু’র নেতৃত্বে একটি দৃষ্টিনন্দন রোড- শো অনুষ্ঠিত হয়।

‘বাংলাদেশের এক অনন্য অর্জন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ’- এই শ্লোগানে দুই দিনব্যাপী কর্মসূচির প্রথম দিনে উপজেলার সকল সরকারি, বেসরকারি দপ্তর, জনপ্রতিনিধিদের উপস্থিতিতে বিশাল গাড়ির বহর নিয়ে উপজেলা পরিষদ থেকে চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কস্থ ঠাকুরদিঘী দিঘীর পাড় প্রদক্ষিণ  করে চুনতি জাঙ্গালিয়া নামক এলাকা থেকে উপজেলা পরিষদ কার্যালয়ে এসে সমাপ্ত হয়। রোড- শোতে বিভিন্ন দপ্তরের যানবাহন সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড এবং অর্জন বিষয়ক তথ্যচিত্র দিয়ে সুসজ্জিত হয়ে অংশগ্রহণ করে।

রোড-শো শেষে উপজেলা পাবলিক হলরুমে উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবীব জিতু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ, উপজেলা স্বাস্ব্য প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ,উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ মনিরুল ইসলাম, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আসাদুজ্জামান, পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা মুুহাম্মদ সাইফুল ইসলাম, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, লোহাগাড়া সদর ইউপির চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী,আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এসএম ইউনুচ, আধুনগর ইউপির চেয়ারম্যান মুহাম্মদ নাজিম উদ্দিন, চুনতি ইউপির চেয়ারম্যান মুহাম্মদ জয়নুল আবেদীন জনু কোম্পানী, চরম্বা ইউপির চেয়ারম্যান মাস্টার মুুহাম্মদ শফিকুর রহমান, কলাউজান ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এম.এ ওয়াহেদ।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ নুরুল ইসলাম সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মুহাম্মদ দেলোয়ার হোসেন, লোহাগাড়া প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক এইচ এম জসিম উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহেদুল ইসলাম, দপ্তর সম্পাদক মুুহাম্মদ রায়হান সিকদারসহ সকল জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবীব জিতু বলেন- মাননীয় প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে দেশ আজ এক অনন্য উচ্চতায় অধিষ্ঠিত হয়েছে। দেশের এই উন্নয়ন অত্যন্ত গর্বের বিষয় এবং এটা অত্যন্ত পর্যালোচনার বিষয়। অন্যান্য দেশে এখন আমাদের উন্নয়ন নিয়ে পর্যালোচনা করছে। একটি দেশ যখন উন্নত থেকে উন্নততর পর্যায়ে যায়, তখন প্রথমত দেশটি যে উন্নত হচ্ছে সেটা সার্বিকভাবে স্বীকৃতি পেয়ে থাকে এবং অন্যান্য দেশ তা স্বীকার করে নেয়। আমরা গরীব দেশের তকমা অনেক আগেই অতিক্রম করেছি। স্বল্পোন্নত দেশের তকমা ঘুচিয়ে আমরা এখন উন্নয়নশীল দেশ হিসেবে আত্মপ্রকাশ করেছি।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হচ্ছে এর ফল আমরা বিভিন্নভাবে পাচ্ছি। আমাদের যোগাযোগ ব্যবস্থা উন্নত হচ্ছে, জীবনমান উন্নত হচ্ছে, জাতি হিসেবে আমাদের ভাবমূর্তি উন্নত হচ্ছে, আমাদের ব্যক্তিগত আয়-ব্যয় উন্নত হচ্ছে। আমরা আজ আর দরিদ্র নেই। দরিদ্রের কষাঘাতে আমরা নিষ্পেষিত নই। আমাদের অনেক স্বাচ্ছন্দ্য এসেছে, আমাদের আয় দিয়ে সুন্দরভাবে জীবন যাপন করতে পারছি। স্ব স্ব অবস্থান থেকে আমরা যদি সবাই একসাথে হাতে হাত মিলিয়ে, কাঁধে কাঁধ মিলিয়ে দেশের উন্নয়নের ভাগীদার হই এবং আমরা অবদান রাখি তবে আজ যে আনন্দ আমরা উপভোগ করছি, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশ হবার জন্য সে আনন্দটা খুব শিগগিরই আমরা উদযাপন করবো।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel