মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লোহাগাড়ায় আদালতের নির্দেশ অমান্য করে রাস্তা নির্মাণ লোহাগাড়ায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজ লোহাগাড়ায় নৌকার বিদ্রোহীদের নেতৃত্বে না আনার দাবি তৃণমূলের পুলিশ সদস্যের কব্জি বিচ্ছিন্নের ঘটনায় প্রধান আসামী কবিরসহ গ্রেপ্তার ২ লোহাগাড়ায় বসতঘর ও কবরস্থানের জায়গা দখল চেষ্টার অভিযোগ লোহাগাড়ায় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন লোহাগাড়ায় জমি নিয়ে বিরোধের জেরে বসতঘর ভাংচুর লোহাগাড়ায় রোহিঙ্গাদের ভোটার না করার বিষয়ে সতর্ক করলেন ইউএনও।। চট্টগ্রাম অবৈধভাবে মাটি কাটায় লোহাগাড়ায় ডাম্প ট্রাক ও এক্সকেভেটর জব্দ লোহাগাড়া থেকে একজন মানবিক ইউএনও’র বিদায়

লোহাগাড়ায় মহিলা মেম্বারের উপর হামলাকারীদের আটক ও শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেটের সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৯৪ নিউজ ভিউ

লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের (৪, ৫ ও ৬) নং ওয়ার্ডের মহিলা সদস্য শারমিন আক্তার ও তার পরিবারের উপর হামলাকারীদের আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১৩ জুলাই মঙ্গলবার সাড়ে ১২টার দিকে উপজেলা প্রেসক্লাবের হল রুমে মহিলা সদস্য শারমিন আক্তারের পরিবার এ সংবাদ সম্মেলন আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যপাঠ করেন আমিরাবাদ ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য শারমিন আক্তার। লিখিত বক্তব্যে তিনি বলেন- আমি গরীব রিক্সা চালকের মেয়ে। গরীব হয়েও দুঃখী মানুষের সেবা করার স্বপ্ন ছিল ছোটকাল থেকে। স্বামী মালেশিয়া প্রবাসী। ৯ বছরের একমাত্র মেয়েকে নিয়ে বাপের বাড়িতে বসবাস করছি । এলাকার মুরব্বীদের পরামর্শে গত ইউনিয়ন পরষিদ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য আসনে নির্বাচনে অংশ গ্রহণ করি। এতে আমি বিপুল ভোটে জয়লাভ করি। শপথ গ্রহণের পর পরিষদের মাধ্যমে এলাকার নানা উন্নয়ন কর্মকান্ড ও গরীব অসহায় লোকদের সেবা দিয়ে যাচ্ছি। এছাড়া এলাকার চুরি, ডাকাতি, মাদক ও অসমাজিক কর্মকান্ড নির্মূলের জন্য কাজ করতে থাকলে আমার জনপ্রিয়তা ও সামাজিক কর্মকান্ড দেখে পরাজিত প্রতিপক্ষ ও তার স্বজনরা উঠে পড়ে লেগেছে। গত ৯ জুলাই রাত সাড়ে ১১টার সময পূর্ব পরিকল্পিত ভাবে আমার বসতঘরে বিনা অনুমতিতে প্রবেশ করে কোন কারণ ছাড়াই এলাকার চিহ্নিত সন্ত্রাস, চাঁদাবাজ, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িত নেজাম উদ্দিন, কুতুব উদ্দিন, মহি উদ্দিন, মো. আরমান, মো. আরফাত, মো. সোহেল, মো. ফারুক, মো. আরিফ মো. পান্না ও মো. রিয়াদমহ আরো অজ্ঞাত ১০/১৫ জন ভাড়াটে সন্ত্রাসী দেশীয় তৈরী অস্ত্র-স্বস্ত্র নিয়ে বাড়ির দরজা জানালা ভেঙ্গে প্রবেশ করে আসবাবপত্র ভাংচুর করে নগদ ৩০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এতে আমার ভাই শাহাজাহান বাঁধা দিলে তাকে বেদম মারধর করে বর্তমানে সে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন । আমি প্রতিবাদ করলে আমাকে ঝাঁপটাইয়া ধরে শ্লীলতাহানি করে। এক পর্যায়ে তারা আমার গলাই থাকা ১ ভরি ওজনের স্বর্ণের চেইন এবং বাড়ির দুটি মোবাইল সেট ছিনিয়ে নিয়ে হত্যা করার চেষ্টা করে। এসময় আশপাশের লোকজন এগিয়ে আসলে তারা তাদেরও কয়েকজনকে আঘাত করে। পরবর্তীতে স্থানীয় লোকজন এগিয়ে এসে আমাদের উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায় । তাৎক্ষনিক পুলিশকে খবর দিলে থানা পুলিশের এসআই ভক্ত দত্ত সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরদির্শন করেন।
তিনি আরো বলেন, ঘটনা পরদিন সকালে লোহাগাড়া থানায় একটি লিখিত এজেহার দায়ের করেছি। কালক্ষেপন করে ৫ দিন অতিক্রম হলেও এজেহারটি মামলা হিসেবে রুজু হয়নি। যার ফলে হামলাকারীরা নিয়মিত হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। আমার মতো একজন নির্বাচিত জনপ্রতিনিধি যেভাবে অত্যাচার-নির্যাতনের শিকার হচ্ছি সেখানে সাধারণ জনগন কিভাবে দিনাতিপাত করছেন আপনারা অনুমান করতে পারেন।
তিনি বাংলাদেশ সকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নোজামুদ্দিন নদভী, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সদস্য আধুনিক নারী জাগরণের অগ্রদূত রিজিয়া রেজা চৌধুরী, উপজেলা প্রশাসন ও থানা পুলিশ প্রশাসনের কাছে রাতের আঁধারে বর্বোরচিত হামলার ঘটনা সুষ্ঠু তদন্ত পূর্বক দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবী জানান।
সংবাদ সম্মেলনে মহিলা মেম্বারের বড় বোন রিনা আক্তার, প্রতিবেশী কহিনুর আক্তার, বয়োবৃদ্ধ নূর বানু, খুরশিদা আক্তার, রিনা আক্তার, ফাতেমা বেগম হামলার শিকার মহিলা মেম্বারের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন । এব্যাপারে লোহাগাড়া থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদ জানান, ঘটনার বিষয়ে উভয় পক্ষের সাথে কথা হয়েছে তারা স্থানীয় চেয়ারম্যান সাহেবকে নিয়ে বিষয়টি মীমাংসা করে নিবে বলছিল। উভয়পক্ষের অভিযোগ থানায় জমা রয়েছে। সৃষ্ট রিরোধ মীমাংসা না হলে উভয়ের মামলা নেওয়া হবে বলেও জানান তিনি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel