মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লোহাগাড়ায় আদালতের নির্দেশ অমান্য করে রাস্তা নির্মাণ লোহাগাড়ায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজ লোহাগাড়ায় নৌকার বিদ্রোহীদের নেতৃত্বে না আনার দাবি তৃণমূলের পুলিশ সদস্যের কব্জি বিচ্ছিন্নের ঘটনায় প্রধান আসামী কবিরসহ গ্রেপ্তার ২ লোহাগাড়ায় বসতঘর ও কবরস্থানের জায়গা দখল চেষ্টার অভিযোগ লোহাগাড়ায় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন লোহাগাড়ায় জমি নিয়ে বিরোধের জেরে বসতঘর ভাংচুর লোহাগাড়ায় রোহিঙ্গাদের ভোটার না করার বিষয়ে সতর্ক করলেন ইউএনও।। চট্টগ্রাম অবৈধভাবে মাটি কাটায় লোহাগাড়ায় ডাম্প ট্রাক ও এক্সকেভেটর জব্দ লোহাগাড়া থেকে একজন মানবিক ইউএনও’র বিদায়

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে রায় কার্যকর করার দাবি

নিজস্ব প্রতিনিধি
  • আপডেটের সময় : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৮ নিউজ ভিউ
লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে বিশাল আলোচনা সভায় বিদেশে অবস্থানরত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের ফিরিয়ে এনে দন্ড কার্যকর করার জোর দাবী জানান বক্তারা।

গত ৩০ আগষ্ট সোমবার সকাল বেলা অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহামেদ এমপি।

সভায় বিশেষ অতিথি ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া. বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম ও জাতীয় সংসদ সদস্য আল্লামা ফজলুল্লাহ্ ফাউন্ডশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নদভী।

এতে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এ আলোচনা সভায় লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী সভাপতিত্ব করেন।

প্রধান অতিথির বক্তব্য জননেতা মোছলেম উদ্দিন আহামদ বলেন, পাকিস্তান সরকার এদেশের মানুষের সাথে বৈষম্যমূলক আচারণ করেছে। বাঙ্গালি জাতিকে দ্বিতীয় শ্রেণীর নাগরিক করে রেখেছিল। তাদের এ আচারণের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম গড়ে তুলেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙ্গালির মুক্তির ৬দফা দিয়ে আন্দোলন সংগ্রামের মাধ্যমে বঙ্গবন্ধু এদেশের মানুষের মধ্যে জাগরণ সৃষ্টি করেছিলেন। আওয়ামীলীগ এদেশের মানুষের স্বীকৃতি পেয়েছে। ১৯৭০ ইংরেজীর নির্বাচনে নৌকায় ভোট দিয়েছে। উপস্থিত নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, একে অপরের বিরুদ্ধাচারণ করলে দল ও জাতির ক্ষতি হবে। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন আগামী নির্বাচনে সকলকে সঙ্গবদ্ধভাবে কাজ করতে হবে। নৌকার বিজয় অব্যহত রাখতে হবে। ঐক্যই হচ্ছে আওয়ামীলীগের শক্তি। দল ও দলীয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ আওয়ামীলীগ নেতাকর্মীদেরকে যথাযথভাবে পালন করতে হবে।

লোহাগাড়া সাতকানিয়া ব্যাপক উন্নতি হয়েছে ও হচ্ছে, উল্লেখ করে মোছলেম উদ্দিন আহমদ আরো বলেন অতিথি অন্য কোন সরকার আমলে এলাকার এভাবে উন্নয়ন হয়নি। লোহাগাড়া-সাতকানিয়া রাজনীতিকে আরো উর্বর করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে এদেশের উন্নয়ন অনেক আগেই উচ্চ পর্যায়ে পৌঁছতো। বঙ্গবন্ধুর নীতি আর্দশ ভিত্তিক শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন। চট্টগ্রাম-এ ব্যাপক উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামকে ভালোবাসেন।

বিশেষ অতিথির বক্তব্যে, ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া বলেন, আগষ্ট হচ্ছে শোকের মাস। জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এ মাসে স্ব-পরিবারে আমরা হারিয়েছি। জাতির পিতাকে হারানোর শোক বুকে নিয়ে ঐক্যবদ্ধ হতে লোহাগাড়ায় এসেছি। প্রতিদন্ধিতার জন্য এখানে আসা হয়নি। ১৫ আগষ্ট সবচেয়ে নির্মম হত্যাকান্ড বলে উল্লেখ করে তিনি আরো বলেন, জাতিরপিতা ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে অপপ্রচার করা হয়েছিল। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের চরিত্র হনন করা হয়েছে। বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধু অভিন্নসত্তা উল্লেখ করে ব্যারিষ্টার বিপ্লব বড়–য়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সকলকে কাজ করতে হবে। থাকতে হবে মিলেমিশে।

বিশেষ অতিথির বক্তব্যে আমিনুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার। সরকারের বিরুদ্ধে বার বার ষড়যন্ত্র হয়েছে, ষড়যন্ত্র চলছে। বিদেশী মানবাধিকার সংগঠন বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তিনি প্রশ্ন রেখে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ও ২০০৪ সালের ২১ আগষ্ট ষড়যন্ত্রকারীরা যে ঘটনা ঘটিয়েছে, তখন মানবাধিকার নামের সংগঠনের সেসব লোকগুলো তখন কোথায় ছিলেন। জিয়াউর রহমান সরকারের আমলে এদেশের মানুষের কোন অধিকার ছিল না। আওয়ামীলীগ নেতাকর্মীদের নির্যাতন করা হয়েছে। তখন কিন্তু মনবাধিকার নেতারা কোন কথা বলেননি। সকল ষড়যন্ত্র প্রতিহত করতে আওয়ামীলীগের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অন্যতায় দল ও দেশের ব্যাপক ক্ষতি হবে। জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন বর্তমান বিশ্বে রোল মডেল।

বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী বলেছেন, লোহাগাড়া-সাতকানিয়ায় উল্লেখযোগ্য কোন ক্ষোভ-বিক্ষোভ আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে ছিল না। আগামীতে মনোনয়ন কে পাবে, আর কে পাবে না তা বড় কথা নয়। তবে কাজ করতে হবে ঐক্যবদ্ধ ভাবে। লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের আয়োজিত এ সমাবেশে সকলের দাবি আওয়ামীলীগ নেতাকর্মীদের দৃঢ় ঐক্য। জঙ্গীদের বিরুদ্ধে আওয়ামীলীগ নেতাকর্মীদেরকে কাজ করতে হবে, সজাগ থাকতে হবে। জঙ্গীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত।

প্রধান বক্তা মফিজুর রহমান বলেন, আওয়ামীলীগ নেতাকর্মীদের ঐক্যের কোন বিকল্প নেই। ঐক্য থাকলে প্রতিপক্ষ শক্তিশালী হবে।

লোহাগাড়া উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহ্ উদ্দিন হিরু ও প্রচার সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পিপি অ্যাডভোকেট এ. কে. এম সিরাজুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম. এ মোতালেব সিআইপি, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জান মোহাম্মদ সিকদার, নুরুচ্ছাফা চৌধুরী, শ্রীনিবাস দাশ সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক কাশেম মিয়া, ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, মুজিবুর রহমান মুজিব, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, উপ-দপ্তর সম্পাদক এমএস মামুন, কলাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী ইছহাক মিয়া, পুটিবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন মানিক ও বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া রোনা প্রমুখ। এছাড়াও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের পাচঁ হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Developed By Shah Mohammad Robel