1. jasimlohactgbd@gmail.com : DailyChattogram :
  2. contact.smrobel@gmail.com : DainikChattogram :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

লোহাগাড়ায় বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে অসহায় রাশেদা

নিজস্ব প্রতিনিধি
  • আপডেটের সময় : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ১২৬ নিউজ ভিউ

বিচার পাওয়ার আশায় সরকারের বিভিন্ন দপ্তর ও লোকের দ্বারে দ্বারে ঘুরছে লোহাগাড়ায় আধুনগর আখতারিয়া পাড়ার অসহায় নারী রাশেদা বেগম (৪৬)। তাঁর সাত মেয়ে ও এক ছেলে। এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি ওই নারীর জায়গা দখল করে বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য পায়তারা করছে। এমনকি ওই নারী সম্প্রতি কয়েকবার হামলারও শিকার হয়েছেন বলে অভিযোগ।

এ বিষয়ে আদালতে মামলা থাকলেও স্বাভাবিকভাবে এলাকায় চলাচল করতে পারছেন না। তিনি সাত মেয়ে ও এক ছেলে নিয়ে বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেই জানিয়েছেন।

এই ঘটনায় গত ১৪ সেপ্টেম্বর রাশেদা বেগম খাতুন বাদী হয়ে  মোস্তাফিজুর রহমান, ফরিদুল ইসলাম ও মো. রফিকসহ পাঁচজনকে বিবাদী করে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দেন।

অভিযোগ সূত্রে জানা যায়, রাশেদা বেগমের ৭ কন্যা ও এক ছেলে রয়েছে। তার স্বামী নাছির উদ্দীন মানসিক ভারসাম্যহীন হয়ে দীর্ঘদিন  ধরিয়া নিখোঁজ রয়েছে। তিনি জীবিত কি মৃত কোন সংবাদ নেই। উল্লেখিত বিবাদীগণের সাথে দীর্ঘ ১৫ বছর ধরে  রাশেদা বেগমকে তার স্বামীর পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ চলছে। এর জের ধরে প্রতিপক্ষগণ রাশেদা বেগম ও তার কন্যাদেরকে শারীরিক ও মাসনিক নির্যাতন করে তার স্বামীর বসতবাড়ী থেকে জোরপূর্বক জবর-দখল করার পায়তারা করে আসতেছে। তাই, তিনি বিবাদীগণের বিরুদ্ধে বিজ্ঞ লোহাগাড়া সহকারী জজ আদালত, সাতকানিয়া চৌকি,  চট্টগ্রাম মোকামে অপর-১৬০/২০২০ইং মামলা দায়ের করেন।  এতে বিবাদীগণের বিরুদ্ধে মোকদ্দমা নিস্পত্তি না হওয়া পর্যন্ত নিষেধাজ্ঞার আদেশ বলবৎ রয়েছে। কিন্তু বিবাদীগণ মোকদ্দমা দায়ের পর থেকে অজ্ঞাতনামা সন্ত্রাসী প্রকৃতির লোকজন তাদেরকে হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গত ১০ সেপ্টেম্বর দুপুরে বিবাদীগণ পূর্ব পরিকল্পিত দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে অজ্ঞাতনামা সন্ত্রাসী প্রকৃতির লোকজন রাশেদা বেগমের বসতবাড়িতে নিয়া এসে জোরপূর্বক বাড়ির আশে-পাশে থাকা ১০-১২টি গাছ কেটে ফেলে। এতে বাধা দিলে রাশেদা বেগম ও তার মেয়েদেকেকে এলোপাতাড়ি লাথি, কিল ও ঘুষি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম হয়।

অভিযুক্ত মোস্তাফিজুর রহমানকে মোবাইলে পাওয়া যায়নি।  এছাড়া অন্যদের সাথে যোগাযোগ করা হলে তাঁরা অসুস্থ বলে প্রতিবেদকের সাথে বলেনি।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া রহমান জিকু জানান, আমরা অভিযোগ পেয়েছি। বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 Daily Chattagram
Theme Customization By NewsSun